তপন চৌধুরী ও আঁখি আলমগীরের জন্মদিন আজ

বিনোদন ডেস্ক:

জনপ্রিয় দুই কণ্ঠশিল্পী তপন চৌধুরী ও আঁখি আলমগীরের জন্মদিন আজ ৭ জানুয়ারি। ঘড়ির কাঁটা রাত ১২টা ছুঁয়ে দিতেই তাদের জন্মদিনের শুভেচ্ছা জানাচ্ছেন অনেকেই। জাগো নিউজ পরিবারের পক্ষ থেকেও তাদের জন্মদিনের শুভেচ্ছা।

তপন চৌধুরী তার সংগীত জীবন শুরু করেন জনপ্রিয় ব্যান্ড ‘সোলস’র সদস্য হিসেবে। পরবর্তীতে তিনি সলো ক্যারিয়ারের প্রতি মনযোগী হন। একক অ্যালবাম, ফিল্মের প্ল্যাবেকে ব্যস্ত সময় পার করেছেন। গেয়েছেন অনেক জনপ্রিয় গান।

একটা সময় পাইরেসির কবলে পড়ে জনপ্রিয় শিল্পীদের অনেকেই গুটিয়ে নিয়েছিলেন নিজেকে। অন্তর্জালকে কেন্দ্র করে অডিও ইন্ডাস্ট্রির নতুন করে ঘুরে দাঁড়ানোর দিনে তাদের অনেকেই ফের সুর ধরছেন তাদের কণ্ঠে। অনেকের মতো তপন চৌধুরীও ফিরে আসেন বছর দু’য়েক আগে। প্রায় ১৩ বছর পর প্রকাশ করেন নিজের নতুন অ্যালবাম। পাশাপাশি দুই বছরের বিরতি কাটিয়ে বাংলাদেশ বেতারেও গান করেন তিনি।

অন্যদিকে, কিংবদন্তি অভিনেতা আলমগীরের কন্যা আঁখি আলমগীর। শৈশবে অভিনয় করে প্রশংসিত হলেও গানকেই নিজের জীবনের পাথেয় করে নেন। সফলও হয়েছেন তিনি। আঁখি আলমগীরের নাম সংগীতাঙ্গনে মুগ্ধতা ছড়ায়। এখনও নিয়মিত গেয়ে চলেছেন। আজ (৭ ডিসেম্বর) তারও জন্মদিন। 

২০১৮ সালে মুক্তিপ্রাপ্ত আলমগীর পরিচালিত ‘একটি সিনেমার গল্প’তে গাজী মাজহারুল আনোয়ারের লেখা ‘গল্প কথার ওই কল্পলোকে জানি’ গানে কণ্ঠ দেন। গানটির সংগীতায়োজন করেছিলেন ইমন সাহা। আর এ গানটির জন্যই শ্রেষ্ঠ সুরকারের পুরস্কার পেয়েছেন রুনা লায়লা ও শ্রেষ্ঠ সংগীতশিল্পী হিসেবে পুরস্কার পেয়েছেন আঁখি আলমগীর।

আঁখি আলমগীর শিশুশিল্পী হিসেবে মিডিয়ায় পা রাখেন। ১৯৮৪ সালে ‘ভাত দে’ ছবিতে অভিনয় করে পান জাতীয় চলচ্চিত্র পুরস্কার। গানের ভুবনে তার আবির্ভাব ঘটে প্লেব্যাক দিয়ে। ১৯৯৭ সালে প্রকাশিত হয় তার প্রথম একক অ্যালবাম ‘প্রথম কলি’। তিনি চিত্রনায়ক আলমগীর ও গীতিকবি খোশনূরের সন্তান।

Related posts

Leave a Comment